পরিচালক টেলিছবিটি নিয়ে নীরিক্ষা করেছেন

25 Sep

ক থো প ক থ ন

| তারিখ: ২৫-০৯-২০১১

মিলনমিলন

মাছরাঙা টিভিতে আজ রাতে প্রচারিত হবে ধারাবাহিক নাটক কালোছায়া। লিখেছেন আনোয়ার হোসেন, পরিচালনা করেছেন সকাল আহমেদ। এই নাটকে অভিনয় করছেন মিলন। কথা হলো তাঁর সঙ্গে।
এবার আপনার অভিনীত টেলিছবি দেখলাম, ‘অমিতের প্রেমগুলো কি সত্যি ছিল’। ভালো লেগেছে।
এবার রোজার ঈদে আমার অভিনীত ১৬টি নাটক ও টেলিছবি প্রচারিত হয়েছে। কিন্তু অমিতের প্রেমগুলো কি সত্যি প্রেম ছিল একবারেই আলাদা। অন্য রকম। আমি বলব, অনেক দিন পর ভালো একটি কাজ করেছি। সময়ও লেগেছে, সাত দিন শুটিং করেছি। পরিকল্পনার সময় থেকেই এর নাট্যকার ও পরিচালক দীপংকর দীপন আমার সঙ্গে যোগাযোগ রেখেছিলেন। আমিও পুরোমাত্রায় মনোযোগ দিয়ে কাজটি করেছি।
আপনি বললেন ‘অন্য রকম একটি কাজ’। কেন এমনটি মনে হলো?
পরিচালক দীপন এই টেলিছবিটি নিয়ে নীরিক্ষা করেছেন। মনলোগ ব্যাপার ছিল। শুধু এই ব্যাপারটি ফুটিয়ে তোলার জন্য পরিচালক প্রায় দেড় লাখ টাকা খরচ করে সেট তৈরি করেছিলেন। ক্যামেরার কাজের কিছু ভিন্নতা ছিল। শুটিংয়ে প্রতিটা শট ধরে ধরে বলব না, একেবারে নিখুঁতভাবে তিনি করেছেন। ঈদের আগের দিন পরিবারের সব কাজ বাদ দিয়ে পুরো সাত ঘণ্টা ডাবিং করেছি। খুব ভালো কাজ করলে যা হয়—শুনেছি কাজটা করতে গিয়ে দীপন আর্থিকভাবে যথেষ্ট ক্ষতিগ্রস্ত হয়েছেন।
‘কালোছায়া’ নাটকটি নিয়ে কিছু বলুন।
বছর খানেক আগে নাটকটির ১৩ পর্বের কাজ করেছিলাম। যতটুকু মনে আছে, এই নাটকে আমি একজন সন্ত্রাসীর ভূমিকায় অভিনয় করেছিলাম। নিজেকে রক্ষা করতে কৌশল খাটিয়ে একটা বাড়িতে ঢুকে পড়ি। এরপর ওই বাড়ির একটি মেয়ের সঙ্গে আমার প্রেম হয়।
ইদানীং আরেকটি ধারাবাহিকে দেখলাম, আপনি খুনির চরিত্রে অভিনয় করছেন।
এনটিভিতে শুরু হয়েছে, ধারাবাহিকটির নাম আকাশের নিচে মানুষ। আলভি আহমেদের লেখা আর চয়নিকা চৌধুরী পরিচালনা করেছেন। সাত বন্ধু মিলে কক্সবাজার বেড়াতে যাই। হঠাত্ এক বন্ধু খুন হয়। সবাই সন্দেহ করে আমাকে। সন্দেহ করার মতো কিছু কারণ ছিল। এরপর থেকে পালিয়ে বেড়াই। পুরোপুরি রহস্য গল্প।

Leave a comment